Ashwin : ২০২৩ বিশ্বকাপ জিতবে ভারত, আশাবাদী অশ্বিন

0
11
Ashwin : India will win the 2023 World Cup, Ashwin is optimistic
Ashwin : India will win the 2023 World Cup, Ashwin is optimistic

Ashwin – ২০২৩ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জিততেই পারে ভারত। এমনটাই মনে করেন তারকা ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে দেশের মাটিতে আয়োজিত হওয়া ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিলো ভারত মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কা কে ৬ উইকেটে হারিয়ে দিয়েছিলো ভারত। (Ashwin)

অশ্বিন মনে করেন রোহিত শর্মা এ্যন্ড কোং এর এই আইসিসির ইভেন্ট জেতার সম্ভাবনা প্রবল। এর কারণ হিসেবে তিনি দর্শেছেন ভারতের ঘরের মাঠে ওয়ানডে ক্রিকেটে রেকর্ড কে। নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, (Ashwin)

“২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে ভারতের ঘরের মাঠে ওয়ানডে ক্রিকেটের পরিসংখ্যান হলো ১৪ টা জিতেছে, আর ৪ টেতে হেরেছে। এই আঠেরো টা ওয়ানডে ভিন্ন ভিন্ন মাঠে খেলা হয়েছে। যে চারটে ম‍্যাচ হেরেছে, সেগুলো খেলা হয়েছে চেন্নাই, মুম্বাই, পুণে এবং লখনউতে। সব ম‍্যাচ বিকেলে হয়েছিল। অধিকাংশ ম‍্যাচে ভারত প্রথমে ব‍্যাট করেছিল, আর এমন স্কোর করেছিলো তা পার এবং পার প্লাস ছিলো।” (Ashwin)

২০২৩ সালে ভারতের ওয়ানডে ক্রিকেট জার্নিটা দারুণ ভাবে শুরু হয়েছে। শ্রীলঙ্কা কে তিন ম‍্যাচের সিরিজে হারিয়েছিলো ৩-০ ব‍্যবধানে। বুধবার ১৮ ই জানুয়ারি হায়দ্রাবাদে নিউজিল্যান্ডকে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচেও ১২ রানে হারিয়ে দিয়েছিলো ‘মেন ইন ব্লু’।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজ খেলছে, ২০২৩ এর ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে দল বর্তমানে ঠিক কোন পরিস্থিতি তে দাড়িয়ে আছে সেটা বোঝা যাবে এই সিরিজে খেলার মধ্যে দিয়ে, এমনটাই বিশ্বাস করেন অশ্বিন।

আরও পড়ুনঃ Hardik Pandya : হার্দিক’কে নিয়ে নির্বাচক’দের সতর্ক করলেন কপিল দেব

তিনি বলেছেন,

“২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে ভারত খেলতে আসা প্রতিটা দলকে হারিয়েছে টিম ইন্ডিয়া‌। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা। এখন চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আমাদের বুঝিয়ে দেবে বিশ্বকাপের আগে দলগত ভাবে কোথায় দাড়িয়ে আছি আমরা। কারণ অধিকাংশ মানুষ বলছে শ্রীলঙ্কা দল দুর্বল, এবং তারা বিশ্বকাপ জেতার দাবীদার নয়।

তবে আমার মতে ভারত এবারের বিশ্বকাপ জেতার অন‍্যতম বড়ো দাবীদার। এই ফর্ম‍্যাটে ভারতীয় দলের কোয়ালিটি দারুণ। এছাড়া এমন সময় বিরাট কোহলির ফর্মে ফেরাটা ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

শনিবার ২১ শে জানুয়ারি রায়পুরে শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে মুখোমুখি হবে ভারত – নিউজিল্যান্ড।

আরও পড়ুনঃ MS Dhoni : এবার কি সাউথ আফ্রিকার টি ২০ লিগে খেলতে চলেছেন ধোনি ? জানুন বিস্তারিত