FIFA World Cup 2022 : মেসির পেনাল্টি মিস, পোল‍্যান্ড’কে হারিয়ে ষোলোয় আর্জেন্টিনা 

0
97
Argentina beat Poland 2-0 to reach the last 16 as Group C winners in FIFA World Cup 2022
Argentina beat Poland 2-0 to reach the last 16 as Group C winners in FIFA World Cup 2022

FIFA World Cup 2022 – লিওনেল মেসির পেনাল্টি মিস, তবুও শেষ ষোলোয় যাওয়া আটকালোনা আর্জেন্টিনার। বুধবার পোল‍্যান্ড’কে ২-০ গোলে হারিয়ে গ্রুপ’সি’র উইনার্স হিসেবে শেষ ষোলোতে পৌঁছে গেলো আর্জেন্টিনা।

গ্রুপের অন‍্যম‍্যাচে মেক্সিকো সৌদি আরবকে ২-১ গোলে হারানোর সুবাদে সংশ্লিষ্ট গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে পৌঁছে গেলো পোল‍্যান্ড। এক গোলের ফারাকে লেওয়ানডস্কিরা পরের রাউন্ডে খেলার ছাড়পত্র পেলো। (FIFA World Cup 2022)

৪৬ মিনিটে আলেক্স মাক আলিস্টার প্রথম গোলটা করেন। এর মিনিট কুড়ি বাদে জুলিয়ান আলভারেজ দ্বিতীয় গোলটা করেন। (FIFA World Cup 2022)

অবশ্য প্রথম ৪৫ মিনিটে গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ আসে আর্জেন্টিনার। কিন্তু পোল‍্যান্ডের গোলকিপার ওঝিয়েক সেজেন্সি টুর্নামেন্টের তার দ্বিতীয় পেনাল্টি সেভ করে দিলেন এদিন। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : লাবুসানের দুর্দান্ত সেঞ্চুরি, টেস্টের প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া

একটি ক্রস ক্লিয়ার করতে গিয়ে মেসি’কে ফাউল করে বসেন পোল‍্যান্ডের গোলকিপার। অবশ্য স্পট কিক বা দিকে ডাইভ দিয়ে বাঁচিয়ে দেন। এটা মেসির কেরিয়ারে ৩১ তম পেনাল্টি মিস।

খেলায় একেবারেই চেনা ছন্দে পাওয়া যায়নি লেওয়ানডস্কি’কে। বরং ম‍্যাচে পোল‍্যান্ডের সেরা ফুটবলার হয়ে ওঠেন তিন কাঠির তলায় দাড়ানো সেজেন্সি। মেসির দুটো শট রুখে দেন তিনি।

প্রথমার্ধে বারবার আক্রমণ শানাচ্ছিলো মেসিরা। আকুনা, আলভারেজ, ডি মারিয়া’রা ব‍্যস্ত করে রেখেছিলো পোল‍্যান্ডের রক্ষণ। কিন্তু পোল‍্যান্ডের গোলকিপার নিজেকে আলাদা মাত্রায় নিয়ে গেছিলেন এদিন।

শেষ ষোলোয় লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা, গতবারের চ‍্যাম্পিয়ান ফ্রান্সের মুখোমুখি হবে পোল‍্যান্ড।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশ সফরের আগে ভারতীয় দলের দূর্বলতা ফাঁস করলেন ওয়াসিম জাফর