FIFA World Cup 2022 : ভিন্ন রুপে বিশ্বকাপের মঞ্চে পৌঁছে গেলেন ধোনি 

0
140
An Indian fan posted a picture of Dhoni's jersey during the Brazil-Serbia match of FIFA World Cup 2022
An Indian fan posted a picture of Dhoni's jersey during the Brazil-Serbia match of FIFA World Cup 2022

FIFA World Cup 2022 – মহেন্দ্র সিং ধোনির জনপ্রিয়তা নিয়ে নতুন করে বিশেষ কিছু বলার নেই। গোটা বিশ্বজুড়ে তার বিরাট ভক্ত সংখ‍্যা। এবার সেই জনপ্রিয়তা তাকে পৌঁছে দিলো কাতার বিশ্বকাপের মঞ্চে। ব্রাজিল – সার্বিয়ার ম‍্যাচ চলাকালীন এক ভারতীয় ভক্ত ধোনির জার্সি তুলে ছবি পোস্ট করেন, তাকে সেই জার্সি ধরতে সাহায্য করছে আরেক ব্রাজিল সমর্থক। ইতিমধ্যে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় দারুণ ভাইরাল হয়েছে।

এদিন, সার্বিয়ার বিরুদ্ধে ২-০ ব‍্যবধানে জয় পেলো ব্রাজিল। ম‍্যাচের ৬২ মিনিটে ক্লোজ‍রেঞ্জ শটে ব্রাজিলের হয়ে খাতা খোলেন টটেনহ‍্যাম হটস্পারের তারকা। এরপর দ্বিতীয় গোলটা নিঃসন্দেহে এবছর বিশ্বকাপের সেরা গোলের তকমা পাওয়ার দাবি রাখে।

ভিনিসিয়াস জুনিয়রের থেকে বল রিসিভ করে অ্যাক্রোবেটিক ভলিতে স্বমেজাজে জালের কোনাকুনি বল জড়িয়ে দেন রিচার্লিসন। ফিফার ‘গোল অফ দ‍্য টুর্নামেন্টের’অন‍্যতম দাবীদার সেই গোলের ভিডিও বর্তমানে ফিফার তরফে সোশ্যাল মিডিয়ায়। (FIFA World Cup 2022)

সার্বিয়ার বিরুদ্ধে ম‍্যাচে জয়ের ফলে নিঃসন্দেহে বর্তমানে চনমনে হয়ে উঠেছে গোটা ব্রাজিল শিবির। তবে দলের কোচ তিতেকে চিন্তায় রাখলো নেইমারের চোট। ম‍্যাচে খেলাকালীণ অ্যাঙ্কেলে চোট পান নেইমার। যার ফলে আগাম মাঠ ছাড়তে বাধ‍্য হন তিনি। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ Hardik Pandya : হার্দিক ন‍্যাচরাল লিডার, বললেন তার বিদেশী সতীর্থ

২০১৪ সালের বিশ্বকাপে খেলাকালীণ কলম্বিয়ার বিরুদ্ধে ম‍্যাচে মারাত্মক চোট পান নেইমার। এরপর আর বিশ্বকাপটাই খেলা হয়নি তার। এবারও তেমন কিছু যাতে না হয়। এখন তার’ই জন্যে প্রার্থনা করছে গোটা ব্রাজিল শিবির। (FIFA World Cup 2022)

জোড়া গোল করে ম‍্যাচে দেশের জয় নিশ্চিত করেছিলেন রিচার্লিসন। এখন রাতারাতি দেশের নয়নের মণি হয়ে উঠেছেন তিনি। ম‍্যাচে খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে কোচ তিতের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন এই তারকা ফুটবলার, তিনি বলেন –

“তিতে আমার কাছে বাবার মতো। আমাদের সকলের সাথে দারুণ ব্যবহার করেন তিনি। গোটা জাতীয় দলটার মধ্যে একটা দারুণ আবহ তৈরী করেছেন। তিতে এমন মানুষ যে খোলামেলা প্রশংসা বা সমালোচনা, কোনো টাই করতে পিছপা হননা।

আমরা প্রচুর শিখি ওনার থেকে। ট‍্যাক্টিক‍্যাল, ডিসিপ্লিন, সাহসিকতা সব ধরনের ব‍্যাপারে কথা বলছি আমি। এটাই ওনার শেষ বিশ্বকাপ। নিজেদের উজাড় করে দেবো।”

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : বাংলাদেশ সফরের জন‍্যে মাঠে নেমে পড়লেন কে এল রাহুল, দেখুন ভিডিও