IPL 2023 : নাইটদের এবার’ও না বললেন আলেক্স হেলস, দেশের জন্যে আইপিএল খেলবেন না তিনি

0
44
Alex Hales said no to kkr this time, he will not play IPL 2023 for his country
Alex Hales said no to kkr this time, he will not play IPL 2023 for his country

আগামী বছর আইপিএল (IPL 2023) না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক আলেক্স হেলস। আগামী বছরের আন্তর্জাতিক ক্রিকেটের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

হেলস এবং ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার অপরাজিত হাফ সেঞ্চুরি করেছিলেন ভারতের বিরুদ্ধে টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে, যা তাদের দেশের জয় নিশ্চিত করেছিল ম‍্যাচে। এরপর ফাইনালে পাকিস্তান’কে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

হেলসের আগামী বছরের আইপিএলে (IPL 2023) না খেলার খবর ট‍্যুইট করে জানিয়েছে কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। রিটেনশনের দিন এখবর সকলকে জানিয়েছেন তারা।

এর আগে ইংল্যান্ডের আরেক তারকা স‍্যাম বিলিংস’ও আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলো এবং মঙ্গলবার সকালে অস্ট্রেলিয়ার টেস্ট এবং ওডিআই দলের অধিনায়ক কেকেআর তারকা প‍্যাট কামিন্স ট‍্যুইট করে আগামী বছর আইপিএলে না খেলার খবর জানিয়েছিলেন।

হেলসকে সই ক‍রিয়েছিলো কেকেআর। কিন্তু ওই সময় টানা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে খেলার একঘেয়েমির কারণ দেখিয়ে আইপিএল থেকে নাম প্রত‍্যাহার করে নেন এই তারকা ইংলিশ ওপেনার। যিনি সদ‍্য টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিপক্ষে বিধ্বংসী ইনিংস খেলে দেশের জয় নিশ্চিত করেছিলেন। নির্বাচিত হয়েছিলেন ‘ম‍্যাচের সেরা’।

আরও পড়ুনঃ IPL 2023 : “আমাদের ক্রিকেটারেরা টাকার জন্যে খেলে” – আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়ে ভারতীয়দের মন জয় করে নিলেন কামিন্স 

এরপর দেড় কোটি টাকার বিনিময়ে হেলসের পরিবর্তে অ্যারন ফিঞ্চ’কে দলে নেয় কেকেআর। শ্রেয়স আইয়ার নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্সে ৫ টি ম‍্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন ফিঞ্চ। ১৭.২০ গড়ে করেছিলেন ৮৬ রান। দলে নিজের জায়গা কখনও পাকা করে উঠতে পারেননি ফিঞ্চ, অবশ্য টিম ম‍্যানেজমেন্ট প্রায়শই দল নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়েছে গোটা টুর্নামেন্ট জুড়ে।

এমনিতেই টি ২০ স্পেশালিস্ট ক্রিকেটার হিসেবে সুপরিচিত হেলস। এখনও অবধি আইপিএলে (IPL 2023) ছয়টা ম‍্যাচ খেলেছিলেন তিনি। এর আগে মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে দেখা গেছে তাকে। করেছেন ১৪৮ রান, ১২৫.৪২ স্ট্রাইক রেটে।

হেলস না খেলার সিদ্ধান্ত নেওয়ায় ২৩ শে ডিসেম্বর কোচিতে মেগা নিলামে তার বিকল্প ওপেনার হিসেবে কাকে নেয় নাইটরা। এখন সেটাই দেখার বিষয়।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : উইলিয়ামসনকে চিন্তায় ফেলেছে  উমরান