India VS Bangladesh 2022 : ওয়ানডের পর এবার বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট’ও মিস করবেন রবীন্দ্র জাদেজা

0
12
After the ODI, Ravindra Jadeja will also miss the Test series of India VS Bangladesh 2022
After the ODI, Ravindra Jadeja will also miss the Test series of India VS Bangladesh 2022

বাংলাদেশের (India VS Bangladesh 2022) বিরুদ্ধে টেস্ট বা ওয়ানডে, কোনও টাতেই খেলা হয়ে উঠবেনা ভারতের তারকা অলরাউন্ডারের। সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে কনফার্ম করা হয়েছিল বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না জাদেজা। তার বদলে দলে সুযোগ পেয়েছেন শাহবাজ আহমেদ।

কিন্তু এখনও অবধি বিসিসিআই’এর তরফে রবীন্দ্র জাদেজার বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার ব্যাপারে কিছুই জানানো হয়নি। কিন্তু Cricbuzz এর দাবী টেস্টেও খেলার কোনও সুযোগ নেই জাদেজার, তার বদলে দলে সুযোগ পেতে পারেন সৌরভ কুমার, উত্তর প্রদেশের এই স্পিনার বাংলাদেশ সফরে ভারতের বেসরকারি টেস্ট দলে আছেন। টেস্ট সিরিজ শুরু’র আগে এই দুটো ম‍্যাচ খেলা হবে। (India VS Bangladesh 2022)

আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় এখনো আনক‍্যাপড একজন ক্রিকেটার সৌরভ কুমার। এবছর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজের দলে সুযোগ পেয়েছিলেন, কিন্তু খেলার সুযোগ পাননি। কারণ সেখানে প্রথম একাদশে সুযোগ করে নেওয়ার জন্যে তার লড়াই ছিলো সব বাঘা বাঘা ভারতীয় ক্রিকেটারদের সাথে। (India VS Bangladesh 2022)

সম্প্রতি নিউজিল্যান্ডের ‘এ ‘ দলের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলাকালীণ ফের নির্বাচকদের নজর কাড়েন তিনি ৯ উইকেট নিয়ে। ইরানি কাপে ‘রেস্ট অফ ইন্ডিয়া’র জয়ের ক্ষেত্রে পালন ক‍রেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা, ৩ উইকেট নেন।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : দ্বিতীয় ম‍্যাচেও ল‍্যাথাম ফের ভোগাতে পারে ভারত’কে, আতঙ্ক প্রকাশ করলেন ওয়াসিম জাফর

আগামী ২৯ শে নভেম্বর এবং ৬ ই ডিসেম্বর বাংলাদেশ ‘এ’ এবং ভারত ‘এ’ দুটো টেস্ট ম্যাচ খেলবে। দুই ম‍্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন অভিমন্যু ইশ্বরণ। চেতেশ্বর পূজারা, উমেশ যাদব এবং কে এস ভারতের মতো ক্রিকেটারেরা, যারা বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের দলে আছে, তারা দ্বিতীয় টেস্টে খেলবেন।

আন্তর্জাতিক সিরিজ শুরু’র কয়েকদিন আগেই বাংলাদেশ পৌঁছে যাবে রোহিত’রা। আগামী ৪, ৭ এবং ১০ ই ডিসেম্বর তিনটি ওডিআই খেলবে ভারত – বাংলাদেশ। এরপর ১৪ ই এবং ২২ শে ডিসেম্বর দুটো টেস্ট খেলবে দুই দেশ। এই সফরের মধ্যে দিয়ে ফের ভারতকে নেতৃত্ব দিতে দেখা যাবে রোহিত শর্মা’কে।

আরও পড়ুনঃ Anurag Thakur : কোনও দেশের পক্ষে ভারত’কে উপেক্ষা করা সম্ভব নয়, রামিজ’কে কড়া বার্তা অনুরাগ ঠাকুরের