T20 World Cup 2022 : শেষ বিশ্বকাপের শোচনীয় ফলাফল থেকে কিছুই শেখেনি ভারত, দাবি মদন লালের

0
28
After the loss in T20 World Cup 2022 Madan Lal claims India learned nothing from last World Cup's deplorable results
After the loss in T20 World Cup 2022 Madan Lal claims India learned nothing from last World Cup's deplorable results

T20 World Cup 2022 – গতবারের টি ২০ বিশ্বকাপে শোচনীয় ফলাফল থেকে কোনও শিক্ষাই নেইনি টিম ইন্ডিয়া। এবার রোহিত’দের ব‍্যর্থতার পর এমনটাই বলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মদনলাল।

অ্যাডিলেডে বৃহস্পতিবার টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারতীয় ক্রিকেট দল, সেই ম‍্যাচে রোহিত’রা ১০ উইকেটে হেরে গেছে বাটলারদের কাছে। ২০১৩ সালের চ‍্যাম্পিয়ান্স ট্রফির পর ভারত আর কোনও চ‍্যাম্পিয়ান্স ট্রফি জিততে পারেনি।

Aaj Tak এর একটি আলোচনায় মদনলালের কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি কি মনে করেন এবারের সেমিফাইনালের হারের থেকে কোনও শিক্ষা লাভ করেছে ভারত ? জবাবে প্রাক্তন ভারত তারকা বলেন –

“এরকম হাল তো আগেও হয়েছে ভারতের। আমরা এর আগের বিশ্বকাপ হারের থেকেও কিছুই শিখিনি। এরকম বড়ো মাপের টুর্নামেন্টে খেলতে যাওয়ার আগে পরিকল্পনার প্রয়োজন হয়।”

টিম ম্যানেজমেন্টের দল বাছাই করা নিয়েও প্রশ্ন তুলছেন মদনলাল, তিনি বলেন –

“আরো প্রস্তুতির প্রয়োজন ছিলো, ১৫ জন ক্রিকেটারকে আরো বেশি করে খেলানো উচিত ছিলো। যাতে বিশ্বকাপের আগে দল তৈরী হয়ে যায় বিশ্বকাপের আগে। টিম ম‍্যানেজমেন্টের সবচেয়ে বড়ো ভুল হয়েছে টুর্নামেন্টের প্রতিটা ম‍্যাচে এক’ই দল খেলানোটা।”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রোহিত’দের এতো ঘনঘন বিশ্রাম দেওয়া হয় কেনো ? প্রশ্ন তুললেন সুনীল গাভাস্কার

বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রতিটা ম‍্যাচে দল বাছাইয়ের সময় পিচের চরিত্র বুঝে প্রথম একাদশ তৈরী করা উচিত ছিলো বলেই মত মদনলালের, তিনি বলেন –

“পিচ, পরিস্থিতি সম্পর্কে একদম ঠিকঠাক ধারানা টা রাখা উচিত, বুঝে নিতে হবে, কোন পরিস্থিতি’তে কোন কম্বিনেশন কাজে দেবে। কখন কোন বোলার’কে নিতে হবে, সেটার বিষয় সিদ্ধান্ত নেওয়ার আগে এসব ব‍্যাপারে ধারণা স্পষ্ট থাকা উচিত কোচের।”

দলের প্রথম একাদশে বোলার বাছাই করা নিয়ে সত্যি সমস্যা পরেছে টিম ইন্ডিয়া। একটিও ম‍্যাচে খেলানো হয়নি যুজবেন্দ্র চাহালকে। সেমিফাইনালে তাকে না খেলানো নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কারণ জসপ্রীত বুমরাহ না খেলায় একজন উইকেট টেকার বোলারের প্রয়োজন ছিলো ভারতের।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : দ্রাবিড়, লক্ষণ’কে দিয়ে হবেনা, শেহবাগ’কে ভারতের টি ২০ দলের কোচ করা উচিত, মত প্রাক্তন পাক স্পিনারের