Emami East Bengal : লীগের ম‍্যাচে রিজার্ভ বেঞ্চে থাকছেন না কনস্টানটাইন, যাবতীয় নজর জেসিনের দিকে

0
26
After a gap of two years, Emami East Bengal is going to play in the Kolkata League
After a gap of two years, Emami East Bengal is going to play in the Kolkata League

মাঝে দুবছর বিরতি পর কলকাতা লিগে খেলতে নামছে ইস্টবেঙ্গল (Emami East Bengal)। রোববার নৈহাটি স্টেডিয়ামে খিদিরপুরের বিরুদ্ধে প্রথম ম‍্যাচে খেলতে নামছে লাল হলুদ ব্রিগেড। ইতিমধ্যে এই ম‍্যাচ নিয়ে সমর্থকদের আগ্রহ চোখে পড়েছে।

কিন্তু কেমন হতে চলেছে ইস্টবেঙ্গলের (Emami East Bengal) প্রথম একাদশ, দলের কোচের পদ কে সামলাবেন? সূত্রের খবর অনুযায়ী রোববার লিগের ম‍্যাচে ইস্টবেঙ্গলের হয়ে কোনও বিদেশি ফুটবলার খেলবেনা। মূলত রিজার্ভ দলের ফুটবলার’দের খেলতে দেখা যাবে ম‍্যাচে।

এই ম‍্যাচে যাবতীয় নজর থাকবে কেরালার সন্তোষ ট্রফি জয়ী দলের সর্বোচ্চ গোল স্কোরার জেসিন টিকে’র উপর। শনিবার ইস্টবেঙ্গলের (Emami East Bengal) সহকারী কোচ বিনো জর্জ এবং সদ‍্য যোগ দেওয়া দলের নতুন গোলকিপার কোচ স‌ংগ্রাম মুখোপাধ্যায়ের অধীনে অনুশীলন সারলো দলের ফুটবলার’রা। শোনা যাচ্ছে রোববার ম‍্যাচে রিজার্ভ বেঞ্চে থাকবেন না দলের প্রধান কোচ স্টিফেন কনস্ট‍্যানটাইন। দলের কোচের পদ সামলাবেন বিনো জর্জ।

প্রসঙ্গত, রোববার ইস্টবেঙ্গলের (Emami East Bengal) সিনিয়র দলের ফুটবলার’রা একটি প্রস্তুতি ম‍্যাচ খেলবে, আর কয়েকজন সিনিয়র ফুটবলার নৈহাটিতে দলের সাথে যাবেন, তারা থাকবেন রিজার্ভ বেঞ্চে। এদিন সিনিয়র দলে কম সুযোগ পাওয়া তরুণ ফুটবলার’দের দেখে নিতে চাইছেন স্টিফেন কনস্ট‍্যানটাইন।

■ কনস্টানটাইনের সাথে মতের অমিল বিনো জর্জের ! 

লাল হলুদ দলের হেড কোচ স্টিফেন কনস্ট‍্যানটাইনের সহকারী হিসেবে এই মরশুমে ইস্টবেঙ্গলে যোগ দিয়েছেন সন্তোষট্রফি জয়ী কেরালার কোচ বিনো জর্জ। জর্জের মতো এক ফুটবল মস্তিষ্ক’কে দলে পেয়ে দারুণ খুশি হয়েছিলেন ক্লাব সমর্থক’রা।

আরও পড়ুনঃ 2007 T20 World Cup : কেনো সচিন, সৌরভ, দ্রাবিড়’রা খেলেননি ২০০৭ সালের টি ২০ বিশ্বকাপ, জানুন কারণ 

তবে সব সময় হেড কোচের সাথে সহকারী কোচের মতের মিল থাকবে, সেটা কখনও সম্ভব নয়। এবার ইস্টবেঙ্গলের ক্ষেত্রে সেই বিষয়টি প্রকাশ‍্যে এসেছে। খোদ বিনো জর্জ নিয়ে এই ঘটনাটি সকলের নজরে এনেছেন।

সম্প্রতি এক ইস্টবেঙ্গলের সমর্থক’দের সাথে ক্লাব নিয়ে সোশ্যাল মিডিয়ায় কথা বলছিলেন বিনো জর্জ। কথায় কথায় সেই সমর্থক জর্জ’কে জিজ্ঞাসা করেন – কেনো জিজো জোসেফ’কে দলে নেওয়া হলোনা। যার জবাবে জর্জ বলেন বয়সের কারণে কনস্টানটাইন কেরালার এই ফুটবলার’কে দলে নিতে চাইছেনা। এরপর সেই সমর্থক বলেন সুমিত পাসি ২৮ বছর বয়সে দলে সুযোগ পাচ্ছেন, যেখানে জোসেফের বয়স মাত্র ২৩। এরপর জর্জ বলেন ম‍্যানেজমেন্টের এবিষয়ে সম্মতি নেই এবং লাল হলুদের সহকারী কোচ নিজেই জোসেফের নাম সুপারিশ করেছিল।

পরবর্তী সময়ে সেই চ‍্যাটের স্ক্রিনশট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এরপর থেকেই লাল হলুদ ব্রিগেডের অন্দরমহলের এই মতের অমিল নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে ম‍্যানেজমেন্ট এবং হেডকোচের কাছে সহকারী কোচের বক্তব্য কতোটা গুরুত্ব পাচ্ছে তা নিয়েও।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : নাগপুরের মাঠে ‘RCB RCB’ স্লোগান শুনে রেগে গিয়ে কি করলেন কোহলি দেখে নিন