Asia Cup 2022 : এশিয়া কাপের দল ঘোষণা করলো রশিদ খানের দেশ, অধিনায়ক করা হলো নাইট তারকা’কে

0
58
Afghanistan announced the squad for Asia Cup 2022
Afghanistan announced the squad for Asia Cup 2022

মঙ্গলবার আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2022) জন্যে ১৭ জনের স্কোয়াড ঘোষণা করলো আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। ২৭ শে আগষ্ট থেকে শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেবেন কলকাতা নাইট রাইডার্স দলের অলরাউন্ডার মহম্মদ নাবি। গোটা স্কোয়াডে একটাই বদল আছে, যে দল নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলছে আফগানরা।

শরফুদ্দিন আসরাফের জায়গায় অলরাউন্ডার শামিউল্লাহ সিনওয়ারি’কে ফেরানো হয়েছে। ২০২০ সালে মার্চ মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টি টোয়েন্টি ম‍্যাচ খেলতে দেখা গেছিলো সিনওয়ারি’কে। স্কোয়াডে যোগ করা হয়েছে ১৭ বছর বয়সী রিস্ট স্পিনার নুর আহমেদ’কে। (Asia Cup 2022)

আফগানিস্তান ক্রিকেট দলের মুখ‍্য নির্বাচক নুর মালিকজাই জানিয়েছেন, এশিয়া কাপ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট, তাই একেবারে সেরা দলকে খেলতে নামানো টাই লক্ষ‍্য তাদের। তিনি মনে করেন শিনওয়ারির এইমুহুর্তে দারুণ ফর্ম আছে, তাকে খেলানোটা দলের ব‍্যাটিং বিভাগকে পোক্ত করবে। (Asia Cup 2022)

“এশিয়া কাপ খুবই গুরুত্বপূর্ণ একটি ক্রিকেট টুর্নামেন্ট আমাদের জন্য। তার জন্য দেশের সেরা সেরা ক্রিকেটারকে বাছাই করেছি আমরা। শামিউল্লাহ সিনওয়ারি দুর্দান্ত ছন্দে আছে। তাই ওকে দলে রাখা হয়েছে। ওর দলে থাকায় শক্তিশালী হবে আমাদের ব‍্যাটিং বিভাগ, কারণ Ibrahim Zadran, Hashmatullah Shahidi, Najibullah Zadran, এবং Mohammad Nabi’র মতো ব‍্যাটার’রাও আছে স্কোয়াডে। (Asia Cup 2022)

আরও পড়ুনঃ ZIM vs IND 2022 : জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম‍্যাচের আগে হারারে’তে জোরকদমে প্রস্তুতি সারছে গিল, রুতুরাজ, ভিডিও

আফগানিস্তান দলে স্ট‍্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে Qais Ahmed, Sharafuddin Ashraf, এবং Nijat Masood – কে। এবারের এশিয়া কাপে গ্রুপ বি’তে আছে আফগানিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কার সাথে। ৭ ই সেপ্টেম্বর দুবাই’তে টুর্নামেন্টের ফাইনাল ম‍্যাচ অনুষ্ঠিত হবে। এইমুহুর্তে বেলফাস্টে আয়ারল্যান্ডে বিপক্ষে ৫ ম‍্যাচের সিরিজ খেলছে আফগানিস্তান, সিরিজের ফলাফল ২-২। বুধবার শেষ ম‍্যাচে মুখোমুখি হবে দুই দেশ।

Afghanistan squad for Asia Cup 2022 :

Mohammad Nabi (c), Najibullah Zadran, Azmatullah Omarzai, Afsar Zazai, Fazalhaq Farooqi, Farid Ahmad Malik, Hashmatullah Shahidi, Hazratullah Zazai, Ibrahim Zadran, Karim Jana+t, Mujeeb ur Rahman, Naveen ul Haq, Najibullah Zadran, Rahmanullah Gurbaz, Noor Ahmad, Samiullah Shinwari, Rashid Khan.

আরও পড়ুনঃ Rohit Sharma : রোহিত শর্মা’কে দেখতে জনবিস্ফোরণ, ভিড়ের ঠেলায় হোটেল থেকে বেরানো হলোনা ভারত অধিনায়কের, ভিডিও