IND vs AUS 2023 : ঠিক কোন উপায়ে জেতা যাবে ভারতের বিপক্ষে টেস্ট তা জানালেন অ্যাডাম গিলক্রিস্ট

0
20
Adam Gilchrist said exactly how to win the IND vs AUS 2023 Test
Adam Gilchrist said exactly how to win the IND vs AUS 2023 Test

আগামী মাস থেকে ভারতের ঘরের মাঠে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার (IND vs AUS 2023) টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এই টেস্ট সিরিজে চারটি ম্যাচ খেলা হবে, যার জন্য অস্ট্রেলিয়া দল পুরোপুরি প্রস্তুত। অস্ট্রেলিয়া শেষবার ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল ২০০৪ সালে। সেই সময়ে অস্ট্রেলিয়ান দলের অধিনায়ক ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট, যিনি ৪ টি টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে ২-১ ব্যবধানে পরাজিত করেছিলেন।

সম্প্রতি আসন্ন টেস্ট সিরিজের (IND vs AUS 2023) জন্য বর্তমান অস্ট্রেলিয়া দলের সঙ্গে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন অ্যাডাম গিলক্রিস্ট। এর পাশাপাশি অনেক বড় ও গুরুত্বপূর্ণ পরামর্শও দিয়েছেন গিলক্রিস্ট। প্রাক্তন অজি অধিনায়ক জানিয়েছে, প্যাট কামিন্সরা ঠিক কোন উপায়ে ভারতের মাটিতেই ভারতকে হারাতে পারবে।

সম্প্রতি ফক্স স্পোর্টসের সঙ্গে আলাপকালে অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেট-কিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট এই প্রসঙ্গে বলেন – (IND vs AUS 2023)

“সে সময় (২০০৪ সালে) আমরা আমাদের মানসিকতা পরিবর্তন করার চেষ্টা করেছিলাম, এখন অস্ট্রেলিয়া দলও সেই একই কাজ করে কি না তা দেখতে আগ্রহী থাকবো। ভারত সফরে খুব একটা বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে হবে না তাদের (কামিন্সদের), শুধু নিজেদের স্পিন বোলারদের মাঝে মাঝেই পরিবর্তন করতে হবে। প্রথম বল থেকেই স্টাম্পে আক্রমণ করতে হবে।

নিজেদের উপর গর্ববোধ করলে চলবে না বরং আত্মবিশ্বাসী হতে হবে, আক্রমণাত্মক হওয়ার আগে রক্ষণাত্মক হতে হবে। ম্যাচে হয় একটা স্লিপ দিয়ে শুরু করো বা মিড-উইকেটে ক্যাচ দিয়ে শুরু করো, তবে শর্ট কভার বা শর্ট মিড-উইকেটে ক্যাচ ধরতে লোক রাখতে হবে এবং ধৈর্য ধরতে হবে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : কিউয়িদের বিপক্ষে সিরিজে নামার আগে দক্ষিনী তারকা জুনিয়ার এনটিআর-এর সঙ্গে সাক্ষাৎ করলো টিম ইন্ডিয়া

প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট অবশ্য আশাবাদী যে অস্ট্রেলিয়া এবার ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারে। তিনি বলেন –

“আমার বিশ্বাস যে অস্ট্রেলিয়া দল এই সিরিজ জিতবে। আমি মনে করি তারা একটি দুর্দান্ত দল এবং তাদের একাদশ দারুন শক্তিশালী। ২০০৪ সালে আমরা যে দলটির সঙ্গে ভারত সফরে গিয়েছিলাম এবং এখনকার দলটির মধ্যে অনেক মিল রয়েছে।”

প্রসঙ্গত, আগামী ৯ ই ফেব্রুয়ারি নাগপুরে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়ার (IND vs AUS 2023) মধ্যে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। সেই ম্যাচের দিকেই তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শোয়েবের গতিকে কি ছাপিয়ে যেতে পারবেন উমরান ! এই প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ভারত কোচ