Achinta Sheuli : বাড়ি ফিরলেন বাংলার “সোনার ছেলে” অচিন্ত‍্য শিউলি 

0
127
Achinta Sheuli : Bengal's
Achinta Sheuli : Bengal's "golden boy" Achinta Sheuli returned home

অবশেষে বাড়ি (Achinta Sheuli) ফিরলেন কমনওয়েলথ গেমসে ভারোত্তলনে সোনা জয়ী হাওড়ার দেউলপুরের বাসিন্দা অচিন্ত্য শিউলি। বিশ্বজয়ের পর এখন ছেলে ভারতের তারকা। তাকে দেখার অধীর অপেক্ষায় ছিলেন তার মা।

মা পূর্ণিমা বাউড়ি’কে ফোনে আগাম জানিয়েছিলেন বাড়ি ফিরে কড়াইশুটির কচুরি আর চানামশলা খাবেন। তাছাড়া আনানো হয়েছিল তার প্রিয় দই এবং মিষ্টি। দেউলপুরে পা রাখার সাথে গর্বের সন্তান’কে নিয়ে উল্লাসে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। (Achinta Sheuli) 

ছোটবেলায় আর পাঁচটা ছেলের মতো অচিন্ত্য’র অত‍্যন্ত পছন্দের খেলা দুটো ছিলো ক্রিকেট এবং ফুটবল। কিন্তু হাওড়ার দেউলপুরের বাসিন্দা এই ছেলে অবশ্য বিখ‍্যাত হয়ে উঠলেন সম্পূর্ণ অন‍্য এক ক্ষেত্রে, তিনি বিখ‍্যাত হয়ে ওঠেন ওজন তোলার জন্য। (Achinta Sheuli) 

ছোটোবেলা থেকে দারিদ্রতা তার ছায়াসঙ্গী। ২০১৩ সালে বাবা মারা যাওয়ায় পর পরিস্থিতি আরও বিগরোয়। অচিন্ত্যের ভারোত্তোলনে আসা দাদা’কে দেখে। কিন্তু সেই দাদা চরম দারিদ্র্যতার জেরে একসময় খেলা ছাড়তে বাধ‍্য হয়। অবশ্য অচিন্ত্য শিউলির অদৃষ্টে ভগবান হয়তো অন‍্যকিছু লিখে রেখেছিলো। ইতিমধ্যে খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমসে সোনা, জুনিয়র কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে সোনা, বিশ্ব জুনিয়র ভারোত্তোলনে রুপোর পদক পাওয়া অচিন্ত্য’কে গত বছর কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে সোনা জেতার মধ্যে দিয়ে চলতি বার্মিংহাম কমনওয়েলথ গেমসে দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ করে দেয়। (Achinta Sheuli) 

আরও পড়ুনঃ The Cricket Association of Nepal : নেপালের ক্রিকেট দলের কোচের পদে এলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার 

সদ‍্য সমাপ্ত বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে দেশকে তিন নম্বর সোনাটা এনে দিয়ে গর্বিত করেছিলেন হাওড়ার অচিন্ত‍্য। পুরুষদের ৭৩ কেজি বিভাগে সোনা জেতেন তিনি। 

স্ন‍্যাচে প্রথমেই ১৩৭ কেজি তোলে অচিন্ত‍্য। দ্বিতীয় বার ১৪০ কেজি।তিন নম্বর বার ১৪৩ কেজি তুলে নিজের গেম রেকর্ড বাড়িয়ে নেন। ক্লিন অ্যান্ড জার্কে প্রথম, দ্বিতীয় এবং তৃণমূল অ্যাটেম্পটে অচিন্ত‍্য তোলে যথাক্রমে ১৬৬,১৭০ এবং ১৭০ কেজি। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে মোট ৩১৩ কেজি তুলেছেন, যা কমনওয়েলথে গেমসের রেকর্ড।

এবার আবার কয়েক দিনের বিশ্রাম, আর তারপর ফের ২০২৪ এর প‍্যারিস অলিম্পিকে সোনার পদক জেতাকে পাখির চোখ করে অনুশীলনে নামবেন বাংলার সোনা ছেলে।

আরও পড়ুনঃ CWG 2022 : কমনওয়েলথে ব‍্যাডমিন্টনে সোনার হ‍্যাটট্রিক ভারতের