PAK vs ENG 2022 : “এবি ডি ভিলিয়ার্স আমার রোল মডেল” – বাবর আজম 

0
15
AB de Villiers is my role model said Babar Azam in PAK vs ENG 2022 series
AB de Villiers is my role model said Babar Azam in PAK vs ENG 2022 series

PAK vs ENG 2022 – প্রাক্তন সাউথ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স’কে আদর্শ করে বড়ো হয়ে উঠেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাকিস্তানের তারকা এই ক্রিকেটার বলেছেন ডি’ভিলিয়ার্সের অধিকাংশ শট নকল করার চেষ্টা করতেন তিনি।

২০১৮ সালে মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ডি ভিলিয়ার্স। সাউথ আফ্রিকার অন‍্যতম সেরা ক্রিকেটার তিনি। টেস্ট, ওডিআই, টি টোয়েন্টি – তিন ফর্ম‍্যাটেই সমান ছন্দে খেলেছেন এই তারকা সাউথ আফ্রিকার ক্রিকেটার। মাঠের যেকোনো দিকেই বল পাঠাতে সমান সাবলীল তিনি। (PAK vs ENG 2022)

নাসের হুসেন কে দেওয়া একটা সাক্ষাৎকারে বাবর আজম বলেছেন –

“আমার রোল মডেল এবি ডি ভিলিয়ার্স, ওনার খেলা আমার দারুণ লাগতো, সব ধরনের শট খেলতে সমান সাবলীল। টিভিতে ওনার ম‍্যাচ দেখলে, পরের দিন নেটে তার খেলা শট গুলো নকল করার চেষ্টা করতাম।

আমি ডি ভিলিয়ার্সের নকল করার চেষ্টা করে গেছি সব সময়।”

টি টোয়েন্টি ফর্ম‍্যাটেও আইসিসির ক্রমতালিকায় একাধিক বার শীর্ষ স্থানে উঠে এসেছেন বাবর আজম। কিন্তু এবছর অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপে কিছুই করতে পারেননি তিনি। (PAK vs ENG 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ২০২৩ এর ওয়ানডে বিশ্বকাপের জায়গা পাকা করার লড়াই শুরু রাহুলের

বৃহস্পতিবার থেকে দেশের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে নামছে পাকিস্তান, তিন ম‍্যাচের এই সিরিজে খেলতে নামার আগে বেন স্টোকসদের ওয়েলকাম জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক। তিনি বলেন –

“আমার এই ঐতিহাসিক সিরিজ খেলার জন্যে মুখিয়ে আছি। প্রথমে অভিনন্দন জানাই গোটা ইংল‍্যান্ড দলকে পাকিস্তানে খেলতে আসার জন্যে। এই ইংল্যান্ড দলের বেশ কিছু ক্রিকেটারকে টি টোয়েন্টি তে খেলতে দেখেছি, কিছু নতুন মুখ আছে। পাকিস্তানি আতিথেয়তা উপভোগ করবে তারা, আমি নিশ্চিত এব‍্যাপারে।

আমরা এই সিরিজে খেলার জন্যে মুখিয়ে আছি। সবাই তৈরি।”

দীর্ঘ ১৭ বছর পর ইংল্যান্ড সফরে এসেছে পাকিস্তান ক্রিকেট দল। এবছর ঘরের মাঠে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া’কে হারিয়েছিলো পাকিস্তান, ফের আরেকবার বাবর’রা এক’ই কীর্তি গড়তে চাইবেন স্টোকস’দের বিরুদ্ধে। (PAK vs ENG 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বিশ্বচ‍্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে বিদায় নিলো টিউনিশিয়া