TOKYO OLYMPICS : ফের করোনার হানা অলিম্পিক শিবিরে, মোট আক্রান্তের সংখ্যা এখন ৮৭

0
9
12 people have been newly infected with covid-19 in the Olympic camp, the total number of victims is now 86
12 people have been newly infected with covid-19 in the Olympic camp, the total number of victims is now 86, Source - EPA

ক্রমশ উদ্ধমুখী টোকিও অলিম্পিকে করোনায় আক্রান্তের সংখ্যা। ১২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে দুই জন অ্যাথলেটি ইতিমধ্যে রয়েছেন অলিম্পিক ভিলেজে।

এবছর টুর্নামেন্টে অংশগ্রহণকারী মোট ৮৭ জনের কোভিড পরীক্ষার রিপোর্ট এখনও অবধি পজিটিভ। যা নিয়ে ঋতিমতো চিন্তিত আয়োজক’রা।

করোনায় আক্রান্ত হওয়ার পর একাধিক অ্যাথলিট নিজেদের নাম প্রত‍্যাহার করে নিয়েছেন অলিম্পিক থেকে। এর মধ্যে রয়েছেন বিশ্বের এক নম্বর স্কিট শুটার অ্যাম্বার হিল।

এদিকে কোভিড আতঙ্কের মাঝে আর কয়েক ঘন্টা পর অত‍্যন্ত সাদামাটা ভাবে টোকিও’তে শুরু হতে চলেছে গ্রীষ্মকালীন অলিম্পিক।

এখনও দিনে দৈনিক ১৪০০ জন মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন টোকিওতে। এমনকি এই মারণ ভাইরাসের হাত থেকে রেহাই পাচ্ছে না অলিম্পিকস ভিলেজ’ও। পরিস্থিতি এখন এমন’ই যে ফের এবার অলিম্পিক বাতিল হওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে।

আরও পড়ুনঃ ENG VS IND : চাপে বিরাট কোহলি, ইংল্যান্ড সিরিজ শুরু’র আগে চোট পেয়ে ছিটকে গেলেন এই দুই ভারতীয় ক্রিকেটার

কোভিডের দাপটের জেরে ইতিমধ্যে টোকিওর জাতীয় স্টেডিয়ামে দর্শকশূন‍্য গ‍্যালারির মাঝে শুক্রবার অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পাশাপাশি অতিমারীর মাঝে এক আলো রোশনাই হীন সাদামাটা অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী থাকতে চলেছি আমরা।

প্রসঙ্গত, বুধবার ২০৩২’এর সামার অলিম্পিক আয়োজক নাম ঘোষণা করা হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরের। শহরের বিভিন্ন অংশে লাগানো জায়ান্ট স্ক্রিনে এই ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকলো ব্রিসবেন বাসী। প্রসঙ্গত এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন এবং সিডনিতে আয়োজিত হয়েছিল অলিম্পিক। 

আমেরিকার পর দ্বিতীয় দেশ হিসেবে অস্ট্রেলিয়ায় তিনটি বিভিন্ন শহরে অলিম্পিক আয়োজনের দায়িত্ব পেলো। নিঃসন্দেহে সেদেশের ক্রীড়া ইতিহাসে অন‍্যতম নজির হয়ে থাকবে এই ঘটনা।

আরও পড়ুনঃ SL VS IND : হঠাৎ কেনো গ্রেগ চ‍্যাপেল মেসেজ করলেন পৃথ্বী শাহ’কে ?