SAFF 2021: মালদ্বীপ’কে হারিয়ে সাফের ফাইনালে ভারত

0
36
10-man India beat Maldives 3-1 to reach the final
10-man India beat Maldives 3-1 to reach the final

লজ্জার হাত থেকে ভারত’কে রক্ষা করলো সুনীল ছেত্রী। ২০০৩ সালের পর ফের আরও একবার ভারতের সামনে সাফ থেকে বিদায় নেওয়ার সম্ভাবনা ছিলো ‘ব্লু টাইগার্স’দের। যদিও শেষ অবধি এমন পরিস্থিতির মুখোমুখি হতে হলোনা দেশের। ফের আরও একবার ত্রাতার ভূমিকায় ‘ক্যাপ্টেন ফ‍্যান্টাস্টিক’ সুনীল ছেত্রী। তিনি করেন জোড়া গোল।

টুর্নামেন্টে নেপালের বিরুদ্ধে সুনীলের করা একমাত্র গোলে ম‍্যাচে ঘুরে দাড়ায় ভারত। এরপর মালদ্বীপের বিরুদ্ধে ম‍্যাচে ভারত’কে জয় পেতেই হতো ফাইনালে যেতে হলে। এইরকম একটা কঠিন পরিস্থিতির মধ্যে ম‍্যাচের ৩৩ মিনিটে মনবীরের করা গোলে এগিয়ে যায় ভারত।

10-man India beat Maldives 3-1 to reach the final

এরপর ক্রমশ ম‍্যাচের রাশ নিজেদের দখলে নেওয়া শুরু করে সুনীলরা। ছন্দপতন হয় প্রীতম কোটাল বক্সের মধ্যে হামজা’কে ফাউল করে বসায় রেফারি পেনাল্টি দেয় মালদ্বীপ’কে। পেনাল্টি থেকে আসফাক গোল করে দেশকে সমতায় ফেরায়।

আরও পড়ুনঃ VIRAL VIDEO : রাহুলের ছক্কায় আইপিএলের ফাইনালে কলকাতা, দেখুন সেই টানাটান উত্তেজনাময় ম‍্যাচের মুহুর্ত

দ্বিতীয়ার্ধে দেখা যায় সুনীল ম‍্যাজিক। ম‍্যাচের ৬২ এবং ৭১ মিনিটে গোল করে দেশের জয় নিশ্চিত করে ফেলে সুনীল। পরবর্তী সময়ে স্টিমাচ মনবীর এবং সুনীল’কে তুলে নেয়।

এদিন ভারতের রক্ষন ভাব খুব জমাট ছিলো। যে বিষয়টি খুব’ই ইতিবাচক একটা ফাইনালের আগে। অবশ্য নেপালের বিরুদ্ধে ফাইনাল ম‍্যাচে ভারতের বেঞ্চে বসছে না স্টিমাচ, লালকার্ড দেখেছেন তিনি এদিন। দ্বিতীয় হলুদ কার্ড দেখে ফাইনালে নেই শুভাশিস বসু। আগামী ১৬ ই অক্টোবরের ফাইনালে মুখোমুখি হবে ভারত – নেপাল।

আরও পড়ুনঃ IPL 2021: ম‍্যাচ হেরে ভাষা হারিয়েছেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ